সর্বশেষ

ট্রেনের আগাম টিকিট মিলছে না দু’দিনেও

প্রকাশ :


২৪খবর বিডি : ঈদুল ফিতরকে কেন্দ্র করে ট্রেনের আগাম টিকিট শুরু হয়েছে ২৩শে এপ্রিল। তবে প্রথমদিন থেকেই রাজধানীর ৫টি স্টেশনে টিকিট প্রত্যাশীদের ভিড় দেখা গেছে। গতকালও রাজধানীর কমলাপুর রেল স্টেশনে রয়েছে প্রত্যাশীদের উপচেপড়া ভিড়। এদিন ৩০শে এপ্রিলের টিকিট বিক্রি হলেও অনেকেই না পেয়ে ক্ষোভ প্রকাশ করেন। কেউ কেউ ২ দিন আগে থেকে রেল স্টেশনে টিকিট কিনতে অপেক্ষা করেও টিকিট পাননি। তবে লাইনে দাঁড়ালেও ঠিকমতো সিরিয়াল না মানার অভিযোগ রয়েছে। অনেকে লাইন ভেঙে সামনে চলে যাওয়ায় তৈরি হচ্ছে বিশৃঙ্খলা। দীর্ঘ লাইন আর গরমে ভোগান্তিতে পড়েন টিকিট প্রত্যাশীরা।
 
* টিকিট পাওয়া নিয়েও শঙ্কার কথা জানান লাইনের পেছনের ব্যক্তিরা। গতকাল টিকিট বিক্রি শুরুর মাত্র তিন ঘণ্টার মধ্যেই শেষ হয়ে যায়। এতে অনেকে ১০ থেকে ১৫ ঘণ্টা লাইনে দাঁড়িয়েও ফিরেছেন শূন্য হাতে। অভিযোগ উঠেছে, অনিয়মের কারণেই টিকিট পাওয়া যাচ্ছে না। তবে এ অভিযোগ অস্বীকার করেছেন রেলওয়ে কর্তৃপক্ষ। ২৬শে এপ্রিল সার্বিক 
ট্রেনের আগাম টিকিট মিলছে না দু’দিনেও 
 * বিষয়ে মিডিয়া ব্রিফিংকালে কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, টিকিট বিক্রি শুরুর পর থেকেই অনলাইনে ভোগান্তি ও টিকিট না পাওয়ার অভিযোগ। আজ আমি নিজে সহজের সঙ্গে কথা বলেছি। আজ ১৫-১৮ লাখ টিকিটপ্রতাশীরা একসঙ্গে অনলাইনে প্রবেশ করেন। অনলাইন কোটার টিকিট ৮টা বাজতে ১ মিনিটেই শেষ হয়ে যায়। এ সময় সাড়ে ১৩ হাজার বরাদ্দ করা টিকিট মুহূর্তের মধ্যে শেষ হয়। বাকি ১৭ লাখ ৮৭ হাজার টিকিটপ্রত্যাশীরা টিকিট পাননি। বিদ্যুৎ বিভ্রাটের কারণে আজ দু’বার বন্ধ ছিল টিকিট বিক্রি। এতে * বিক্ষুব্ধ হয়ে পড়েন গত রাত থেকে লাইনে দাঁড়ানো টিকিট প্রত্যাশীরা। এ সম্পর্কে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, আজ দু’বার বিদ্যুৎ বিভ্রাট ঘটে। প্রথমবার বিদ্যুৎ চলে যাবার পরই জেনারেটর চালু করা হয়। পরে আবার চলে যায় বিদ্যুৎ। পাঁচ মিনিট পর আবার চলে আসে বিদ্যুৎ। 
 
* ২৩শে এপ্রিল থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। ৫০ শতাংশ টিকিট পাওয়া যাচ্ছে অনলাইনে আর বাকি ৫০ শতাংশ টিকিট কাউন্টারে। টিকিট কিনতে একদিকে মানুষ যেমন অনলাইনে চেষ্টা করছেন, তেমনি আবার অনলাইনে না পেয়ে অধিকাংশই ভিড় করছেন কমলাপুর রেল স্টেশনসহ ঢাকার ৫টি স্টেশনে। সোমবার সকালে অনলাইনে নির্ধারিত টিকিটের সবই প্রথম ৫ থেকে ১০ মিনিটের মধ্যে বিক্রি শেষ হয়ে যায় বলে দাবি করে সহজ। ট্রেনের টিকিট অনলাইনে বিক্রির কার্যক্রম পরিচালনা করছে সহজ ডটকম। অনলাইনে কেনার সুযোগ থাকলেও অনেকেই অভিযোগ করছেন প্রথম মিনিটে লগইন করেও টিকিট কাটতে পারেননি তারা। এ ছাড়া তিনদিন টানা লাইনে দাঁড়িয়ে থেকেও কাঙ্ক্ষিত টিকিট পাননি অনেকে।
 
 
 

Share

আরো খবর


সর্বাধিক পঠিত